Warranty Policy
Terms & Conditions of Warranty Claim for Smart Devices
• ডিভাইসের Active / Inactive স্ট্যাটাস অবশ্যই কেনার আগে যাচাই করে নিশ্চিত করে নিতে হবে। পরবর্তীতে এই বিষয়ে কোনো আপত্তি গ্রহণযোগ্য নয়।
• আন-অফিসিয়াল ডিভাইসের BTRC রেজিস্ট্রেশন সংক্রান্ত কোনো রকম দায়-দায়িত্ব Phonex এর উপর বর্তাবে না। পরবর্তীতে সরকারী নতুন নীতিমালা অনুযায়ী ডিভাইস রেজিস্ট্রেশন সহ অন্যান্য আনুষ্ঠানিকতা নিজ দায়িত্বে পালন করার জন্য অনুরোধ করা গেলো।
• ১০ দিনের Warranty (ডিসপ্লে টাচ ইস্যু ব্যতীত) শুধুমাত্র এই ডিভাইসগুলোর জন্য প্রযোজ্য: Smartphone / Tab / TV / MacBook | মহামারী ও ফ্লাইট জটিলতার কারণে Warranty Claim করতে ৩ থেকে সর্বোচ্চ ৪৫ কর্মদিবস পর্যন্ত প্রয়োজন হতে পারে।
• ওভারহিট / ব্যাটারি ড্রেইন ইস্যুঃ ডিভাইস খুব দ্রুত হিট হচ্ছে কিংবা ব্যাটারি চার্জ ধরে রাখছে না এমন মনে হলে খেয়াল করুনঃ
• 4G/3G Network Switching এর কারণে ব্যাটারি দ্রুত ড্রেইন হতে পারে (রবি/এয়ারটেলে/গ্রামীণফোনে বেশি দেখা যায়)
• AMOLED Display Panel এর ডিভাইস অন্যান্য ডিভাইস থেকে বেশি ব্যাটারি পাওয়ার খরচ করে
• Glass অথবা Metal এর তৈরি বডি সমূহের ডিভাইসের তাপ অনুভুতি প্লাস্টিক বডি এর ডিভাইসের তুলনায় বেশি হওয়ায় Overheat হচ্ছে বলে মনে হতে পারে, এতে চিন্তার কিছু নেই। উপরোক্ত ইস্যুগুলো সাধারণ ইস্যু এবং এই ইস্যুগুলো কোনো ত্রুটিপূর্ণ ডিভাইস নির্দেশ করে না। উল্লেখিত সমস্যাগুলো দেখা দিলে চিন্তিত না হয়ে নিম্নের সাধারণ নিয়মাবলি অনুসরণ করলে এই ইস্যুগুলো ব্যবহারের সাথে সাথে ঠিক হয়ে যাবে।
• সিমকার্ড পরিবর্তন।
• ডিভাইসের ব্রাইটনেস ও রিফ্রেশ রেট কমিয়ে রাখা।
• Smartphone / Tab / MacBook (Parts / Hardware excluded) এর জন্য পাবেন ১ (এক) বছরের ফ্রি সার্ভিস ওয়ারেন্টি। হার্ডওয়্যার ইস্যু ও মাদারবোর্ডে সমস্যার ক্ষেত্রে পার্টস এর ব্যয় বহন করতে হবে। সার্ভিস চার্জ (Parts Installation Charge) Phonex বহন করবে।
• টিভির জন্য ১ (এক) বছরের ফ্রি সার্ভিস ওয়ারেন্টি (টিভি প্যানেল ব্যতীত) দেয়া হবে
• যেসব কারণে ওয়ারেন্টি প্রযোজ্য হবে নাঃ
• প্রোডাক্ট ও প্রোডাক্টের প্যাকেজিং-এ Physical Damage / Scratch | লিকুইড ড্যামেজ
• ক্যামেরা ড্যামেজ (Internal / External) | আনঅথোরাইজড সফটওয়্যার মোডিফিকেশন (Root / Brick / Jailbreak)
• সফটওয়্যার/ সিকিউরিটি আপডেটজনীত সমস্যা যেমন Over- Heating Battery Draining, Battery Health Decreasing, Device Lagging ইত্যাদি
Terms & Conditions for Accessories Warranty Claim
• শুধুমাত্র Non-Warranty প্রোডাক্টের ক্ষেত্রে ৩ দিনের ওয়ারেন্টি প্রযোজ্য। (প্রোডাক্ট এর ডিসপ্লে টাচ ইস্যু, লিকুইড ড্যামেজ, ফিজিকাল ড্যামেজ, প্রোডাক্টের বক্স ড্যামেজ ব্যতীত)
• Non-Warranty প্রোডাক্টের মধ্যে রয়েছেঃ Smart Watch AirPods, Power Adapter, Cable, Bluetooth Speaker সহ অন্যান্য এক্সেসরিস।
• Official Warranty সম্বলিত Accessories (Smart Watch AirPods Power Adapter, Cable, Bluetooth Speaker ইত্যাদি) এর ওয়ারেন্টি Claim এর ক্ষেত্রে বক্স এবং ওয়ারেন্টি স্টিকার সংরক্ষণ করা বাধ্যতামূলক। এক্ষেত্রে ১৪ থেকে ২১ কর্মদিবস পর্যন্ত সময় প্রয়োজন হতে পারে।
• Apple/Samsung এর Watch AirPods, Mouse, Pencil, Keyboard এর জন্য ১০ দিনের ওয়ারেন্টি প্রযোজ্য। (এর ডিসপ্লে/টাচ ইস্যু, লিকুইড ড্যামেজ, ফিজিক্যাল ড্যামেজ, প্রোডাক্টের বক্স ড্যামেজ ব্যতীত)
বিশেষ দ্রষ্টব্যঃ নিম্নোক্ত শর্তসমূহ ডিভাইস এবং এক্সেসরিস উভয় ক্ষেত্রে প্রযোজ্য বিক্রিত পণ্য অফেরতযোগ্য।
• আউটলেট থেকে যেকোন পণ্য ক্রয় এর ক্ষেত্রে Unboxing করে প্রোডক্ট (ডিভাইসের বডি ক্যামেরা/ডিসপ্লে) কিংবা এর প্যাকেজিং এ কোন ত্রুটি বা স্ক্যাচ রয়েছে কিনা যাচাই করে ডিভাইস একটিভ করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হল । প্রয়োজনে Unboxing করার সময় ভিডিও করে রাখার জন্য বলা হল। পরবর্তীতে এ সংক্রান্ত কোন অভিযোগ গ্রাহ্য হবে না। কুরিয়ারের মাধ্যমে নেওয়া প্রোডাক্ট এ যদি কোন ত্রুটি দেখা যায়, তবে Warranty Claim করার জন্য তা হাতে পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে আমাদের জানাতে হবে।
• কুরিয়ারের মাধ্যমে পণ্য কিনলে অবশ্যই ডিভাইসের প্যাকেজ খোলার Unboxing ভিডিও করে রাখতে হবে যেন কোনো ত্রুটি দেখা দিলে ভবিষ্যতে প্রমাণ হিসাবে উপস্থাপন করা যায়। কুরিয়ারের পণ্যে কোনো সমস্যা দেখা দিলে অবশ্যই অর্ডারটি রিসিভের দিনই জানাতে হবে, অন্যথায় ওয়ারেন্টি সুবিধা পাওয়া যাবে না।
• আপনার ক্রয়কৃত পণ্যের অথেনটিসিটি নিয়ে কোনো সন্দেহ হলে এবং যেভাবে ফাংশন করার কথা সেভাবে কাজ করছে না বলে মনে হলে, আমাদের দক্ষ প্রফেশনাল দিয়ে আপনার সামনেই আমাদের স্টকে থাকা আরেকটি ইউনিটের পাশে রেখে তুলনা করে আপনাকে দেখাবো। এই প্রক্রিয়াটিতে সর্বোচ্চ ৩ থেকে ২১ কর্মদিবস পর্যন্ত প্রয়োজন হতে পারে এবং ধৈর্য্য সহকারে আমাদের সহযোগিতা করার জন্য অনুরোধ করা হল।
• আমাদের ওয়ারেন্টি পলিসির আওতায় পড়লে আমরা অবশ্যই সেটির দ্রুত সমাধান করে দিবো। সমস্যা যদি চিহ্নিত করা না যায়, সেক্ষেত্রে Phonex কর্তৃক কোনো পদক্ষেপ গৃহীত হবে না। একই পণ্য বিভিন্ন Sales Region এবং বিভিন্ন Batch এ প্রোডাকশনের ভিন্নতার কারণে আপনার পূর্বে ব্যবহৃত পণ্যটির সাথে নতুন পণ্যটির কিছুটা তারতম্য হতে পারে যেমন: ফিটিং / ডিসপ্লে রং / হেডফোনের সাউন্ড কোয়ালিটি / প্যাকেজিং ইত্যাদি।
• Warranty Claim করতে চাইলে আপনাকে অবশ্যই স্ব-শরীরে প্রোডাক্টের বক্স ও ইনভয়েস/বিল সহ আউটলেটে হাজির হতে হবে অথবা কুরিয়ার এর মাধ্যমে পাঠিয়ে দিতে হবে। ওয়ারেন্টি এর সময় অতিক্রম হওয়ার পর কোন প্রকার Warranty Claim গ্রহনযোগ্য হবে না।
• প্রোডাক্ট এ কোন প্রকার বাহ্যিক ক্ষতি হয়ে থাকলে অথবা প্রোডাক্ট এর বক্স নষ্ট করা হলে সেই প্রোডাক্ট টি Warranty Claim এর জন্য গ্রহনযোগ্য হবে না। প্রোডাক্ট এর Warranty Claim এর ক্ষেত্রে অবশ্যই গ্রাহকগন Phonex কে সময় প্রদান করবেন। এবং সেই সময়সীমার মধ্যেই গ্রাহক তার প্রোডাক্ট এর Warranty Claim করতে পারবেন। তাৎক্ষনিক কোন প্রোডাক্ট এর রিপ্লেসমেন্ট অথবা রিপেয়ার করে দেওয়া হবে না।
• ওয়ারেন্টি যুক্ত প্রোডাক্ট নির্দিষ্ট সময়ের মধ্যে রিপেয়ার করে দেওয়া হবে। যদি কোন প্রোডাক্ট রিপেয়ার এর অযোগ্য হয় শুধুমাত্র সেই ক্ষেত্রে প্রোডাক্ট রিপ্লেস করে দেওয়া হবে। শুধুমাত্র Edifier অফিসিয়াল প্রোডাক্ট এর Warranty Claim এর ক্ষেত্রে গ্রাহক কে সেই প্রোডাক্ট এর অফিসিয়াল সার্ভিস সেন্টারে গিয়ে Warranty Claim করতে হবে।
• Phonex এর মাধ্যমে Warranty Claim করা হলে অবশ্যই গ্রাহক কে সময় প্রদান করতে হবে।
• Phonex এর মাধ্যমে অফিসিয়াল প্রোডাক্ট এর Warranty Claim করা হলে সেক্ষেত্রে ৭ থেকে ১৪ কার্যদিবস সময় প্রয়োজন হবে। ক্ষেত্রবিশেষে এই সময়সীমা অতিক্রম করতে পারে।
• যেকোনো প্রকার রিফান্ড তিন কর্মদিবসের মধ্যে প্রসেসিং করা হবে। খেয়াল করুন, রিফান্ড দেয়ার মাধ্যম (ব্যাংক ট্রান্সফার / মোবাইল ব্যাংকিং) Phonex কর্তৃক ঠিক করা হবে। যেকোনো সময় পূর্বের কোনো ঘোষণা ছাড়াই Phonex যেকোনো পলিসি পরিবর্তন/পরিমার্জন/পরিবর্ধনের ক্ষমতা রাখে ।